রাজপরিবারের সমালোচনা করায় কাবা শরীফের ইমামের টুইটার এ্যাকাউন্ট বন্ধ

0
50

মক্কায় অবস্থিত মসজিদুল হারামের ইমাম শেখ সৌদ আল-শুরাইমের টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে সৌদি আরব সরকার। শুক্রবার তার ওই অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হয়।

মসজিদুল হারামে দায়িত্বরত কয়েকজন ইমামের মধ্যে শুরাইম একজন। বিভিন্ন সময়ে তিনি রাজনৈতিক ও সামাজিক ইস্যুতে টুইটারে পোস্ট দিতেন এবং ইসলামি নিয়ম-কানুন ভঙ্গের সমালোচনা করতেন।

ইমামের এ এ্যাকাউন্টের অনুসারী ছিল ৩০ লাখ। ইমাম শেখ সউদ আল-শুরাইম তার টুইটার এ্যাকাউন্টে রাজনৈতিক ও সামাজিক ইস্যু নিয়ে মন্তব্য করেছিলেন।

এসব মন্তব্যে তিনি সৌদি রাজপরিবারের সদস্যদের সমালোচনা করেন এবং সৌদি শাসকরা ইসলামের শিক্ষার অবমাননা করছেন বলেও মন্তব্য করেন। আল খালিজঅনলাইন ডটকমকে উদ্ধৃতি দিয়ে এ খবর দিয়েছে মিডিল ইস্ট মনিটর।

ইমাম শেখ সউদ আল-শুরাইম ১৯৬৪ সালে রিয়াদে জন্মগ্রহণ করেন। বিভিন্ন শীর্ষ একাডেমিক পদে ছিলেন, মক্কার উম্ম আল-কুরা বিশ্ববিদ্যালয়ে বিশেষায়িত অধ্যাপক ও ডিন হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি সৌদি হাইকোর্টের একজন বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন। ইমাম শেখ সউদের সাহসের জন্যে তিনি সবার কাছে সুপরিচিত। তবে তিনি সৌদি শাসকদের অন্ধ সমর্থনের সমালোচনা করেছিলেন। সৌদি শাসকদের অনেক সিদ্ধান্তই ইসলামের সাথে যায় না বলে মনে করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here