‘রাজীবের ২ ভাইয়ের পড়ালেখা ও পুনর্বাসনের দায়িত্ব নেবে সরকার’

0
56

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত কলেজছাত্র রাজীব হোসেনের দুই ভাইয়ের পড়ালেখা ও পুনর্বাসনের দায়িত্ব নেবে সরকার বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন। তিনি বলেন, আমি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মহাপরিচালকে নির্দেশ দিয়েছি তাদের সরকারি শিশু পরিবারে স্থানান্তর করতে।

আজ বুধবার সচিবালয়ে সভাকক্ষে সমাজকল্যাণ মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

সমাজকল্যাণ মন্ত্রী বলেন, আমরা রাজীবের দুই ভাইকে শুধুমাত্র পড়ালেখার দায়িত্ব নয়, কারিগরি শিক্ষায় শিক্ষিত করে তাদের চাকরির ব্যবস্থাও করে দিব। আমরা জানি সমাজে এমন অসহায় মানুষের অভাব নেই। বিত্তবানদের আমি অনুরোধ করবো তাদের পাশে দাঁড়াতে।

মন্ত্রী বলেন, আমাদের মন্ত্রণালয়ের উদ্যোগে আমরা এ ব্যয়ভার বহন করবো। এছাড়া এ মুহুর্তে তার পরিবারকে সরকারি কোষাগার থেকে ৫০ হাজার টাকা এককালীন অনুদান দেওয়া হবে।

গত ৬ এপ্রিল ‘মানুষের গল্প, ফুটপাতের মেয়েটি’ শিরোনামে ফাতেমাতুজ্জোহরা নামে ১১ বছরের একটি মেয়ের ছবিসহ একটি জাতীয় দৈনিকে ফিচার ছাপা হয়। এই লেখাটি পড়ে সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন তাৎক্ষণিক সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন তাদের পুনর্বাসনে সহযোগিতা করতে।

তারই অংশ হিসেবে আজ একই অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রী মেয়েটির মা কহিনুর বেগমের হাতে প্রতিবন্ধি ভাতার একটি বই তুলে দেন। এখন থেকে কহিনুর বেগম প্রতিমাসে ৭০০ টাকা করে ভাতা পাবেন।

মন্ত্রী বলেন, শুধুমাত্র কহিনুর বেগম নয় সমাজে এমন অবহেলিত মানুষ আরো আছে যাদের পাশে দাঁড়াতে সামর্থবানদের এগিয়ে আসতে হবে। অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here