তারেককে ফেরত চাইলেন প্রধানমন্ত্রী

0
48

যুক্তরাজ্যে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটিতে পলাতক বিভিন্ন মামলায় সাজা প্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ফেরতে চেয়েছেন। তিনি বলেন, এ বিষয়ে আমরা বৃটিশ সরকারের সঙ্গে কথা বলছি।
মঙ্গলবার স্থানীয় সময় বিকেলে লন্ডনে আন্তর্জাতিক উন্নয়ন ও মানবিক ইস্যুতে যুক্তরাজ্য ভিত্তিক থিঙ্কট্যাঙ্ক প্রতিষ্ঠান ওভারসিজ ডেভেলপমেন্ট ইনস্টিটিউট আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন।

আয়োজিক সংস্থাটির সদর দপ্তরে ‘বাংলাদেশের উন্নয়নের গল্প` নীতি, অগ্রগতি ও প্রত্যাশা’ শীর্ষক আয়োজিত এ অনুষ্ঠানে মূল বক্তব্য দেওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী রয়টার্স ও বাংলাদেশের সাংবাদিকসহ অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন, প্রশ্নোত্তর পর্বেও রোহিঙ্গা ইস্যূ ও যুক্তরাজ্যে পলাতক তারেক জিয়ার বিষয়টি গুরুত্ব পায়।

সাজাপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়াকে বাংলাদেশে ফেরত নেওয়ার বিষয়ে প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যুক্তরাজ্য একট্রি ফ্রি কান্ট্রি। যে কেউ এখানে আশ্রয় নিতে পারে, সেটা সত্য। কিন্তু ওই ব্যক্তি অপরাধ

যুক্তরাজ্যের সমালোচনা করে তিনি বলেন, আমি বুঝি না, কিভাবে যুক্তরাজ্য একজন দণ্ডিত ব্যক্তিকে আশ্রয় দিয়ে রাখছে। এটা যুক্তরাজ্য সরকারকে প্রশ্ন করাই ভালো। অবশ্যই তিনি আদালতের দ্বারা অভিযুক্ত এবং আদালত রায় দিয়েছেন। অবশ্যই আমরা তাকে ফেরত চাই।

শেখ হাসিনা বলেন, তার (তারেক রহমান) উচিত আদালতের মুখোমুখি হওয়া। আমরা বৃটিশ সরকারের সঙ্গে এ বিষয়ে কথা বলছি। অবশ্যই একদিন আমরা তাকে ফেরত নেবো।করেছে এবং ইতোমধ্যে তিনি দণ্ডিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here